১) নাগরিক সেবা
ক্রমিক |
সেবার নাম |
সেবা কিভাবে পাবেন |
---|---|---|
(১) |
(২) |
(৩) |
১ |
উন্নত পদ্ধতিতে মাছ ও চিংড়ি চাষ এবং অন্যান্য জলজ সম্পদ ব্যবস্থাপনা বিষয়ক লাগসই প্রযুক্তি সম্পর্কীত পরামর্শ প্রদান
|
|
২ |
মৎস্যচাষ বিষয়ক পুস্তক, পুস্তিকা, খামার পরিচালনার জন্য প্রশিক্ষণ সামগ্রি, ম্যানুয়েল, বার্ষিক প্রতিবেদন ইত্যাদি প্রণয়ন ও বিতরণ; |
|
৩ |
মৎস্যখাদ্য আইন, ২০১০ ও মৎস্যখাদ্য বিধিমালা, ২০১১ মোতাবেক লাইসেন্স প্রদান |
|
৪ |
মৎস্য হ্যাচারি আইন’ ২০১০ ও মৎস্য হ্যাচারি বিধিমালা’ ২০১১ বাস্তবায়নে সহায়তা প্রদান |
|
৫. |
চিংড়ি সংক্রান্ত তথ্য প্রদান |
|
৬. |
চিংড়ি উৎপাদন বৃদ্ধির নিমিত্ত বৈজ্ঞানিক পদ্ধতিতে চিংড়ি চাষে সহায়তা প্রদান |
|
৭. |
চিংড়ি বাজারজাত/রফতানির পূর্বে প্রাথমিক পরিচর্যার নিমিত্ত চিংড়ি অবতরণ কেন্দ্র ও সার্ভিস সেন্টার ব্যবহারে সহায়তা |
|
৮. |
পিসিআর ল্যব প্রতিষ্ঠা ও চিংড়ি আমদানির মাধ্যমে চাষি কর্তৃক ভাইরাসমুক্ত পিএল/পোনা মজুদ নিশ্চিতকরনে সহায়তা |
|
৯ |
স্বাস্থ্যসম্মত ও মানসম্পন্ন মৎস্য ও মৎস্য পণ্য প্রক্রিয়াকরণে HACCP বাস্তবায়নে কারিগরী সহায়তা প্রদান |
|
১০. |
মৎস্য প্রক্রিয়াজাতকরণসহ অন্যান্য প্রতিষ্ঠানের কাযক্রম পরিদর্শন, মূল্যায়ন এবং লাইসেন্সে নবায়ন/প্রদান |
|
১১. |
রপ্তানীবত্য ও আমদানীকৃত মৎস্য ও মৎস্যপণ্যের নমুনা পরীক্ষণ; RMP ও NRCP এর নমুনা এবং মৎস্য খাদ্য এর নমুনা পরীক্ষণ |
|
২) দাপ্তরিক সেবা
ক্রমিক |
সেবার নাম |
সেবা কিভাবে পাবেন |
---|---|---|
(১) |
(২) |
(৩) |
১ |
জাতীয় মৎস্য পুরস্কার সংক্রান্ত কার্যক্রম পরিচালনা |
|
২ |
জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন |
|
৩ |
সরকারি মৎস্যবীজ উৎপাদন খামার ও বাওরের বাৎসরিক কর্মপরিকল্পনা প্রনয়ন |
|
৪ |
জলমহাল, অভয়াশ্রম ও পোনা অবমুক্তির কাযক্রম |
|
৫ |
বাণিজ্যিক অডিট, সিভিল অডিট ও বৈদেশিক সাহায্যপুষ্ট অডিট অধিদপ্তর হতে বিভিন্ন সময়ের নিরীক্ষা প্রতিবেদনে উত্থাপিত অডিট আপত্তি ও নিষ্পত্তির হিসাবভুত্তি করণ |
|
৬ |
বিভাগীয় উপপরিচালকের আওতাধীন সমাপ্ত ও চলমান প্রকল্প এবং সকল পর্যায়ের দপ্তর এর ব্রডশীট জবাব প্রক্রিয়া করণপূর্বক অধিদপ্তরে প্রেরণ। |
|
৭ |
বিভাগীয় উপপরিচালকের আওতাধীন অডিট আপত্তি ও নিষ্পত্তির মাসিক, ত্রৈমাসিক, ষান্মাসিক ও বার্ষিক প্রতিবেদন অধিদপ্তরে প্রেরণ |
|
৮ |
ক্রমপুঞ্জিভুত অনিষ্পন্ন সাধারণ. অগ্রিম (SFI ) ও খসড়া (ডিপি) অনুচ্ছেদের অডিট আপত্তি নিষ্পত্তির লক্ষ্যে দ্বি /ত্রিপক্ষীয় সভার কার্যপত্র সংগ্রহ পূর্বক কার্যক্রম গ্রহণ । |
|
৩) অভ্যন্তরীণ সেবা
ক্রমিক |
সেবার নাম |
সেবা কিভাবে পাবেন |
---|---|---|
(১) |
(২) |
(৩) |
১. |
জেলার কর্মরত সকল কর্মকর্তার কম্পিউটার ও কম্পিউটার সামগ্রির কারিগরী সহায়তা, প্রশিক্ষন ও রক্ষাবেক্ষণ |
|
২. |
ওয়েবসাইটে তথ্য হালনাগাদকরণ |
|
৩. |
কম্পিউটার বিষয়ক প্রশিক্ষণ |
|
৪. |
পোনা অবমুক্তি প্রভাব নিরুপণ বিষয়ক বিভিন্ন প্রতিবেদন, পুস্তক ইত্যাদি প্রণয়ন ও বিতরণ। |
|
৫. |
কর্মকর্তা/কর্মচারী নিয়োগ,বদলী, ছুটি, পদোন্নতি, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড প্রদানের ব্যবস্থা/ সুপারিশ করা |
|
৬. |
কর্মকর্তাগণের চাকরি নিয়মিতকরণ ও স্থায়ীকরণের ব্যবস্থা করা |
|
৭. |
কর্মকর্তাদের ল্যামগ্রান্ট ও পেনশন মঞ্জুরির ব্যবস্থা করা |
|
৮. |
শৃঙ্খলাজনিত কার্যক্রম বাস্তবায়নের ব্যবস্থা করা |
|
৯. |
বিএফ ও জিপিএফ অগ্রিম মঞ্জুরির ব্যবস্থা করা |
|
১০. |
বহিঃবাংলাদেশ গমনে পাসপোট প্রপ্তির জন্য অনাপত্তি (NOC) প্রদানের ব্যবস্থা করা |
|
১১. |
জেলা দপ্তরের কর্মচারীদের বার্ষিক বর্ধিত বেতন প্রদান |
|
১২. |
সকল খাতে বরাদ্দ প্রস্তাব তৈরি করা এবং সংশ্লিষ্ট দপ্তরসমূহে যথাসময়ে প্রেরণ নিশ্চিত করা। |
|
১৩. |
জেলার অবসরগামী কর্মকর্তাগণের বিভিন্ন কর্মস্থলের কর্মসময়ের অডিট আপত্তি ও নিষ্পত্তির নিরীক্ষা সংক্রান্ত তথ্যাদি ১৭ কলাম ছকে প্রাপ্তির নিমিত্ত পত্র জারী |
|
ছবি
সংযুক্তি
সংযুক্তি (একাধিক)